ফুট ওভার ব্রিজ

রাস্তার পাশেই বহুল আলোচিত আবরার ফুট ওভার ব্রিজ। তা রেখে আইল্যান্ডের ওপর বাঁশের বেরিকেট টপকেই জীবনের ঝুঁকি নিয়ে চলন্ত গাড়ির ফাঁকফোকর দিয়ে ছুটছে কিছু মানুষ। কেউ হাত দিয়ে সিগন্যাল দিয়ে থামানোর চেষ্টা করেন চলন্ত বাস, কেউবা হঠাৎ করেই দৌড় মারেন চলন্ত বাসের সামনে দিয়ে।

তাদের বেশির ভাগকেই সচেতন ও শিক্ষিত সমাজের মানুষ বলেই মনে হয়। এমন ঘটনায় যে দুর্ঘটনা হবে তাঁর জন্য দায়ী হবে কে! পায়ে হেঁটে পাশের ফুট ওভারব্রিজ দিয়ে রাস্তা পার হতে এত কষ্ট লাগে তাদের!

উল্লেখ্য, রাজধানীর এই স্থানটিতে ২০১৯ সালের ১৯ মার্চ মাসে বাস চাপায় প্রাণ হারান বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল (বিইউপি) এর শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী। তার মৃত্যুর পরও দেশে নিরাপদ সড়ক আন্দোলন গড়ে উঠেছিল। এরপর এই স্থানটিতে একটি ফুট ওভার ব্রিজ তৈরি করা হয়। সেই ওভার ব্রিজ তৈরির পরেও মানুষ অনিরাপদভাবেই সড়ক পার হচ্ছে। কিন্তু এর শেষ কোথায়?
সরকার জনগনের জন্য সুযোগ সুবিধা দিচ্ছেন, রাস্তা পারাপারের জন্য ফুট ওভার ব্রিজ তৈরি করে দিচ্ছে, এখন কি সবাইকে ধরে ধরে ফুট ওভার ব্রিজে তুলে দিবে!!
যতদিন নিজে সচেতন না হবে, ততদিন সরকার চাইলেও সড়ক দুর্ঘটনা কমাতে পারবে না। ২/৩ মিনিট সময় দিয়ে ফুট ওভার ব্রিজ হয়ে রাস্তা পার হোন, দুর্ঘটনা কমান।

– নিউজ ডেস্ক / খলিফা নিউজ