মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঢাকার উত্তর এবং দক্ষিণ সিটি করপোরেশন এর নির্বাচন প্রত্যাখ্যান করেছে বিএনপি এবং হরতাল দিয়েছে। রবিবার রাজধানীতে সকাল – সন্ধ্যা হরতালের ডাক দেওয়া হয়। ভোট শেষ হওয়ার পর শনিবার রাতে বিএনপির দলীয় কার্যালয় নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের নামে সরকার ডিজিটাল ভোট কারচুপি ও প্রহসন করেছে। প্রতিটি কেন্দ্রের সামনে আওয়ামী লীগের শতশত নেতাকর্মী অবস্থানেে ছিল। আমরা এই নির্বাচন ঘৃনার সাথে প্রত্যাখ্যান করছি। এই প্রহসনের নির্বাচনের প্রতিবাদে রাজধানীতে সকাল – সন্ধ্যা হরতাল পালন করা হবে।

এর আগে সন্ধ্যায় নয়াপল্টনে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে দফায় দফায় ধাওয়া – পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে এক সময় সংঘর্ষে জড়িয়ে পরে দুই দলের নেতাকর্মীরা। পরিস্থিতি অবনতি হতে থাকলে পুলিশ এসে তা নিয়ন্ত্রণ করে।

এদিকে হরতাল প্রত্যাখ্যান করে যানবাহন চালানোর ঘোষণা দিয়েছে পরিবহন মালিক সমিতি। বিএনপি হরতালের ডাক দেওয়ায়, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, জনস্বার্থ বিরোধী যেকোনো কর্মসূচি কঠোরভাবে প্রতিহত করা হবে।

এদিকে প্রাথমিক তথ্যানুসারে দুই সিটিতে এগিয়ে রয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম ও ব্যারিস্টার ফজলে নূর তাপস। পিছিয়ে আছেন বিএনপির দুই মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেন।

ঢাকার দুই সিটিতে মোট দুই হাজার ৪৬৮টি ভোটকেন্দ্র ও ১৪ হাজার ৪৩৪টি ভোটকক্ষ রয়েছে। এরমধ্যে ঢাকা উত্তর সিটিতে এক হাজার ৩১৮টি ভোটকেন্দ্র / ৭ হাজার ৮৫৭টি ভোটকক্ষ। আর দক্ষিণ সিটিতে রয়েছে এক হাজার ১৫০টি ভোটকেন্দ্র ও ৬ হাজার ৫৮৮টি ভোটকক্ষ।

নিউজ ডেস্ক / খলিফা নিউজ