নারীদের বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণ দিচ্ছে পেন্সিলবক্স

66
woman graphics design pencilbox

ডিজিটাল বাংলাদেশ গড়তে নারী শক্তির ভূমিকা অপরিসীম। ফ্রিলান্সিং বর্তমান সময়ে নারীদের জন্য সুবিধা জনক ও নিরাপদ পেশা এবং বর্তমানে অনলাইনে গ্রাফিক্স ডিজান কাজের চাহিদাও ব্যাপক। আজকের নারীরাই আগামীতে সন্তানের মা হবেন। আর কোন মা যদি কাজের দিক দিয়ে দক্ষ হয় তাহলে সে তার সন্তানকেও দক্ষ করে তুলতে পারবে। আর এমন ভাবনা থেকেই পেন্সিলবক্স ট্রেনিং এন্ড কনসাল্টিং নারীদের জন্য বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণ প্রকল্পের কাজ হাতে নিয়েছে।

pencilbox

ঢাকা, বগুড়া, বরিশাল, চট্রগ্রামসহ দেশের বিভিন্ন জেলায় পর্যায়ক্রমে বিনামূল্যে নারীদের আইটি প্রশিক্ষণ কার্যক্রম চালু করবে।

গত সোমবার ভর্তি পরীক্ষায় ৩২ জন পরীক্ষার্থীর মধ্য থেকে ১৬ জনকে নির্বাচন করা হয়েছে। আগামী ১১ মে, ২০১৯ -এ ঢাকার কাওরান বাজার আলী ভবনের ৫ম তলায় ১৬ জনের একটি ব্যাচে গ্রাফিক্স ডিজাইন ফর ফ্রিলান্সিং কোর্স এর ক্লাস শুরু হবে।

-প্রশিক্ষক হিসেবে রয়েছেন পেন্সিলবক্স এর ট্রেইনার (গ্রাফিক্স ডিজাইন) মোঃ রায়হানুল ইসলাম।

এই কোর্সের মাধ্যমে সবাই বিভিন্ন ফ্রীলান্সিং মার্কেটপ্লেসে গ্রাফিক্স ডিজাইনের কাজ করতে সক্ষম হবেন। সফলভাবে কোর্স সম্পন্নকারীদের সনদপত্র প্রদান করা হবে।

এই বিষয়ে পেন্সিলবক্স ট্রেনিং এন্ড কনসাল্টিং এর সিইও আলী অজগর পাবেল খলিফা নিউজকে বলেন, এই কোর্সটি বর্তমানে ঢাকাতে চালু রয়েছে এবং বাংলাদেশের বিভিন্ন জেলা শহরগুলোতেও চালু করার জন্য আমরা কাজ করে যাচ্ছি। নারীদের দক্ষতা বৃদ্ধির মাধ্যমে দেশের আর্থসামাজিক উন্নয়নে কাজ করবে পেন্সিলবক্স।

– মোঃ রায়হানুল ইসলাম / খলিফা নিউজ।