ওবায়দুল কাদেরকে আইসিইউ থেকে কেবিনে হস্তান্তর

8
obaidul quader

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন, আজ (বুধবার) সকালে আইসিইউ বা নিবিড় পরিচর্যা কেন্দ্র থেকে তাকে কেবিনে স্থানান্তর করা হয়েছে।

সিঙ্গাপুরে জনাব ওবায়দুল কাদেরের চিকিৎসা সমন্বয়ক ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক অধ্যাপক আবু নাসার রিজভী আজ সকালে এ কথা জানান।

অধ্যাপক আবু নাসার রিজভী আরো বলেন, ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা এখন ভালো। আজকে সকাল থেকে তাঁকে নরম খাবার খাওয়ানো হচ্ছে। এবং আগামী সপ্তাহের সুবিধাজনক সময়ে তাঁর বাইপাস সার্জারির প্রস্তুতিও নিচ্ছেন চিকিৎসকেরা।

এর আগে কার্ডিও থোরাসিক সার্জন সিবাস্টিন কুমার সামি ওবায়দুল কাদেরের (মন্ত্রীর) চিকিৎসার সর্বশেষ অগ্রগতি সম্পরকে তার পরিবারের সদস্যদের জানান। এ সময় উপস্থিত ছিলেন ওবায়দুল কাদেরের স্ত্রী ও সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশী হাইকমিশনার জনাব মোস্তাফিজুর রহমান।

গত ৩ই মার্চ হঠাৎ করে ওবায়দুল কাদের অসুস্থ হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউতে) ভর্তি হন। তাঁর হার্টে তিনটি ব্লক ধরা পরেছিলো। তাঁর চিকিৎসা বিষয়ে পরামর্শ দিতে ঢাকায় ছুটে আসেন ভারতের স্বনামধন্য হৃদ্‌রোগ বিশেষজ্ঞ দেবী শেঠি। এরপর উন্নত চিকিৎসার জন্য ৪ই মার্চ ওবায়দুল কাদেরকে ঢাকা থেকে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেওয়া হয়। মন্ত্রীর চিকিৎসার জন্য গঠন করা হয় বিশেষ মেডিকেল বোর্ড।

– নিউজ ডেস্ক / খলিফা নিউজ