গ্রাহাম থর্প হচ্ছেন ইংল্যান্ডের ব্যাটিং কোচ

14
graham thorpe

গ্রাহাম থর্প হচ্ছেন ইংল্যান্ডের ব্যাটিং কোচ, দায়িত্ব ছাড়ছেন মার্ক রামপ্রকাশ। গ্রাহাম থর্প এ বছরের এ্যাশেজ সিরিজের জন্য দলের দায়িত্ব নিতে প্রস্তুত আছেন এমন খবর প্রকাশের পরপরই রামপ্রকাশের বিদায়ের খবরটি নিশ্চিত হওয়া গেছে।

২০১৪ সাল থেকে ইংল্যান্ড দলের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করছেন রাম প্রকাশ, তিনি মূলত টেস্ট দলের ব্যাটিংয়ের প্রতিই নজর দিতেন। পক্ষান্তরে ওয়ানডে দলের সঙ্গে কাজ করতেন গ্রাহাম থর্প।

মিডলসেক্স এবং সাবেক ব্যাটসম্যান রামপ্রকাশের চুক্তির মেয়াদ ছিল আসন্ন ক্রিকেট মৌসুমের শেষ পর্যন্ত। কিন্তু পুরুষ বিভাগের ক্রিকেট ডিরেক্টর হিসেবে এ্যাশলে গাইলস দায়িত্ব নেয়ার পরই তাকে চলে যেতে হচ্ছে।

সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২-১ ব্যবধানে পরাজিত হওয়া টেস্ট সিরিজে নিজের সর্বশেষ অ্যাসাইনমেন্ট হিসেবে রাম প্রকাশ এক টুইট বার্তায় বলেন, আসন্ন অ্যাশেজ সিরিজে হয়তো আমার কোনো ভূমিকা থাকবে না- এবং বোর্ড থেকে আমাকে এটা জানানো হয়েছে। তবে গত পাঁচ বছর ইংল্যান্ড দলের সঙ্গে কাজ করাটা আমার জন্য একটা বড় পাওনা। দলের সকল খেলোয়াড় ও সাপোর্টিং স্টাফের উজ্জ্বল ভবিষ্যতের জন্য রইলো আমার শুভ কামনা।

বর্তমান ইংল্যান্ড ক্রিকেটের প্রধান কোচ ট্রেভর বেলিসের পর ব্যাকরুম স্টাফদের মধ্যে দ্বিতীয় সিনিয়র ব্যক্তি হচ্ছেন রাম প্রকাশ। এবং বেলিসের সহকারী পল ফারব্রেস আগামী সপ্তাহে ওয়ারউইকশায়ারের স্পোর্টিং ডিরেক্টর হিসেবে তার দায়িত্ব শুরু করবেন।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি-র) একজন মুখপাত্র জানান, আগামী দুই সপ্তাহের মধ্যে আমরা পরবর্তী এ্যাশেজ সিরিজের কোচিং স্টাফ চুড়ান্ত করে নাম ঘোষণা করা হবে এবং আসন্ন এ্যাশেজে কোচিং স্টাফে না থাকছেনা রামপ্রকাশ এর।

– নিউজ ডেস্ক / খলিফা নেটওয়ার্ক।